Bh Rubel

Learn and Be Succeed

যে ভাবে আপনার হাড়ানো ফেসবুক আইডিটি ফিরে পেতে পারেন

আজ বাংলাদেশে, সোশাল মিডিয়া বলতে বুঝি ফেসবুক । ফেসবুক ছাড়া অন্য কোন সোশাল মিডিয়া ভাবতে পারি না । আমরা, আমাদের অবসর সময়ের প্রায় ৯০% সময় ফেসবুকিং করে কাটাই । এটাই আমদের অবসর সময়ের বন্ধু বলা চলে । 

এ ফেসবুক আমাদের হাড়ানো বন্ধুদের খুজে দেয়, খুজে দেয়, আমাদের হাড়ানো অতীতকে । এ ফেসবুক আমাদের আনন্দ,বেধনার প্রত্যেকটা মুহূর্তকে ফ্রেমে বন্ধী করে রাখে । আর এ ফেসবুক স্বাক্ষী হয়ে থাকে আমাদের পথচলার প্রত্যেকটা মুহূর্তের ।

আপনার সেই আইডিটা হাড়িয়ে ফেল্লে, কেমন অনুভুতি হবে আপনার ,একটু ভাবুনতো । ভাবলে অবশ্যই খারাপ লাগবে, আরে শুধু খারাপ লাগার কথা নয় সহ্য করাই যাবে না । যারা এক বার হাড়িয়ে ফেলেছেন, তাদের কেমন লাগছে, তারাই এক মাত্র জানে । 

তবে কেন হাড়ীয়ে যাবে, এটাতো আমাদের বুঝতে হবে । 

আর জানতে হবে কী ভাবে হাড়ানো আইডি ফিরে পাওয়া যায় ।

কেন হারাবেন আপনার ফেসবুক আইডি টা ?

যেসব আইডি ফেক, সেগুলো ডিজেবল হওয়ার সম্ভবনা আছে । ডিজেবল হলে ফিরে না পাওয়ার ও সম্ভবনা থাকতে পারে । কারণ আপনি যে তথ্য ব্যবহার করে আপনার আইডিটি খুলেছেন, সে তথ্য গুলো ভুয়া ছিল । আর আপনি যদি আপনার তথ্য গুলো, সত্য প্রমান করতে পারেন তাহলে আপনি আপনার আইডিটি ফিরে পেতে পারেন । 

যখন আপনার আইডিটি ফেসবুকের কছে ফেক মনে হবে তখন আপনি আপনার আডিটি হাড়াতে পারেন ।

আপনার আইডিটি ফিরে পেতে যা করতে হবে –


আডিটি ফিরে পেতে ফেসবুকের হেল্প সেন্টারে আফিল করতে হবে 

১. আপিল করতে হলে www.facebook.com/help এলিংকে ক্লিক করতে হবে । 

২.এর পর ‘Login email address or mobile phone number’এই বক্সটিতে আপনার ফোন বা ইমেইল যেটি দিয়ে আপনার হরানো আডিটি খোলা হয়েছে সেটি ইনপুট করুন।

৩. ‘Your full name’ বক্সটিতে আপনার আইডিটি যে নামে ছিল তা প্রদান করুন ।

৪. এর পর ‘Your ID(s)’ বক্সটিতে আপনার আইডি কাডের একটি পটো কপি সংযুক্ত করুন । ফটোটি(JPEG)ফরম্যাটে সেব করবেন । 

৫. আপনার আইডি সম্পর্কে অতিরিক্ত কোন তথ্য থাকলে তা ‘Additional info’ এর ঘরে দিতে পারেন। আপনি আরো দিতে পারেন, যদি আপনি কোন গুরুপ বা পেইজের এডমিন থাকলে তার নাম সহ বিস্তারিত উল্লেখ্য করে দিতে পারেন, যেগুলো আপনার আডিটি ফিরে পেতে সহায়তা করবে। 

৬. এবার ‘Send’ বাটনটি ক্লিক করলেই আপিল প্রক্রিয়া সম্পন্ন হবে। আপিলের ফলাফল ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে পাওয়া যাবে। 

যাদের আসল আইডি বন্ধ হয়ে গেছে, তাদের জন্য আশার বাণী হচ্ছে, ফেসবুক কখনোই আসল আইডিকে আপিলে আটকি রাখে না, রাখবে ও না । 

যদি এ আর্টিকেলটি আপনার সামান্যও ভালো লেগে থাকে, তাহলে শেয়ার ও কমেন্ট করে আমাদের সাথে থাকবেন। এবং কোন কিছুর জানার থাকলে, কমেন্ট বক্সে জানাতে দিধা করবেন না। কন্টাক করতে পারেন – https://bhrubel.com/contact-me/

Popular Posts